লাইফ স্টাইল

মেয়েদের বিউটি টিপস । উজ্জ্বল ও লাবণ্যময় ত্বক পেতে কিছু বিউটি টিপস

মেয়েদের বিউটি টিপস । উজ্জ্বল ও লাবণ্যময় ত্বক পেতে কিছু বিউটি টিপস

প্রতিটি মানুষই নিজেকে অন্যদের কাছে সব সময় আকর্ষণীয় করে উপস্থাপন করতে চায়। শরীরের ত্বক, চুল বা সাজগোজের কৌশল হচ্ছে আপনার সেই মাধ্যম যেটা কিনা আপনাকে সবার কাছে অনন্য সুন্দর করে তুলে ধরতে সাহায্য করে। এজন্য আপনাকে অবশ্যই আপনার শরীরের সঠিক যত্ন নিতে হবে। তাই আপনার জন্য এখানে কিছু টিপস আছে যা আপনি অনুসরণ করে আপনার জীবনধারা অনেকটাই পালটে দিতে পারেন।

মেয়েদের প্রয়োজনীয় কিছু বিউটি টিপস

১) আপনার শত বাস্ততার মাঝেও দিনে অন্তত দুবার আপনার মুখ পরিষ্কার করুন। আপনি চাইলে মাঝে মধ্যে এলোভেরা ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আপনি কখনো গরম অথবা অতিরিক্ত ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুবেন না।

২) পানি আমাদের শরীরের জন্য একটি অপরিহার্য উপাদান। আপনি প্রতিদিন কমপক্ষে সাত থেকে আট গ্লাস বিশুদ্ধ পানি পান করুন। এতে করে আপনার ত্বককে সারাদিন প্রাণবন্ত করে রাখতে সাহায্য করবে।

৩) ঠোঁট যদি বেশি পাতলা হয়ে থাকে তবে লিপস্টিক লাগানোর আগে আপনার স্কিন কালারের কোন লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরে আউটলাইন করতে পারেন।

৪)প্রতিদিন বাইরে থেকে বাসায় ফিরে হালকা কুসুম গরম পানিতে লবণ ও লেবুর রস দিয়ে ১০ মিনিট পানিতে আপনার পা ভিজিয়ে রাখুন। পরে পা ধুয়ে ফেলুন। এতে করে আপনার পায়ে কোন দুর্গন্ধ থাকবে না।

৫) আপনার শরীরে (বডি) লোশন লাগানোর সব চেয়ে উৎকৃষ্ট সময় হল গোসলের ঠিক পরপর। কেননা ঠিক এই সময় আপনার স্কিন খুব সহজে লোশন শোষণ করে নিতে পারে।

৬) যদি আপনার চোখের সাজ অনেক বেশি শিমারি মনে হয়ে থাকে তবে ম্যাট লিপস্টিক লাগালে আপনাকে আরও সুন্দর দেখাবে।

৭) গরমে সব সময় হালকা মেক-আপ ব্যবহার করুন। এতে করে আপনাকে দেখতে যেমন স্নিগ্ধ লাগবে তেমনি আপনার নিজের কাছেও অস্বস্তি লাগবে না।

৮) যখনই আপনার ত্বকে কোন পিম্পল দেখতে পাবেন তখন আপনি একটা কাজ করতে পারেন তা হল টি ট্রি অয়েল ব্যবহার করা শুরু করতে পারেন।

উজ্জ্বল ও লাবণ্যময় ত্বক

আপনার ত্বক আরও বেশি উজ্জ্বল ও লাবণ্যময় করে তুলতে ব্যবহার করতে পারেনঃ

অ্যলোভেরাঃ  আমাদের ত্বকে পর্যাপ্ত পরিমান পানির অভাবে ত্বকের সজীবতা অনেকাংশে হ্রাস পায়। তাই আমাদের ত্বক সুস্থ ও স্বাভাবিক রাখতে পানি আবশ্যক। আপনি যদি আ্যলোভেরার রস মুখে লাগান তাহলে ত্বকের দাগ দূর হয়। আ্যলোভেরার রস আপনার ত্বকের পানিস্বল্পতা দূর করে লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে।

মধুঃ দুধের সরের সাথে মধু মিশিয়ে ত্বকে লাগালে আপনার ত্বক হবে নরম আরও বেশি উজ্জ্বল। তবে একটা কথা, শীতকালে এই মিশ্রণটি আপনাকে ত্বক নিয়ে অনেকটাই নিরুদ্বেগ রাখবে। এই ক্ষেত্রে মধু আপনার জন্য বেশ কার্যকর।

চন্দনঃ আপনার বয়সের ছাপ, বিষন্নতা, অযত্ন এবং ত্বকে স্বাভাবিক আলো বাতাসের অভাবে, ত্বকের সতেজতা অনেকাংশে হ্রাস পায়। আপনার সুন্দর ত্বকের জন্য চন্দন গুড়ার সাথে সামান্য হলুদ গুড়া ও দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। তারপর পেস্টটি মুখে লাগিয়ে কিছু সময় অপেক্ষা করুন। আপনার ত্বক সতেজ আর সুন্দর করতে এই মিশ্রণটি অনেক বেশি কার্যকর।

হলুদের গুড়াঃ অনেকের ত্বকের বিভিন্ন স্থানে  অনাকাক্ষিত বা অবাঞ্চিত লোম থাকে। যা কিনা আমাদের মুখের স্বাভাবিক সৌন্দর্য অনেকাংশে নষ্ট করে। তাই আপনি হলুদের গুড়া, গমের ময়দা ও তিলের তেল এই তিনটি একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে মাখুন। এই মিশ্রণটি আপনার ত্বককে অনাকাঙ্ক্ষিত লোমের হাত থেকে অনেকাংশে রক্ষা করবে।

দুধঃ আমাদের প্রাত্যহিক জীবনে কাজ কর্মের বিভিন্ন সময় ত্বকের ভাজে ভাজে প্রচুর পরিমাণে ধূলাবালি ও ময়লা লেগে বাহ্যিক ময়লা আবরনের স্তর লোমকূপের টিস্যু/কোষে জমা হয়। ফলে দেখা যায় ত্বকে অক্সিজেন প্রবেশ করেত পারে না। এই জন্য আপনি একটা কাজ করতে পারেন, দুধের মধ্যে এক চিমটি লবণ আর লেবুর রস মিক্স করুন। এই দুধ, লেবু ও লবণের মিশ্রণটি আপনার ত্বকের লোমকূপ পরিষ্কার রাখতে সাহায্য করবে।

স্বাস্থ্য সম্মত জীবন যাপন করার জন্য সঠিক লাইফস্টাইল বেছে নেওয়া অত্যন্ত জরুরী। যারা পরিচ্ছন্ন লাইফস্টাইল মেনে চলে তারা স্বাস্থ্যগত অনেক সমস্যা থেকে মুক্ত থাকার সুযোগ পায়। তাই সুস্থ লাইফস্টাইল গড়ে তোলার জন্য ইহাসপাতালের ব্লগটি নিয়মিত পড়ুন। সুস্থ জীবন ধারনের নিত্যনতুন টেকনিক নিয়ে নিয়মিত আমরা পোষ্ট করে যাচ্ছি শুধুমাত্র আপনার উপকারের জন্য। এই সংক্রান্ত যেকোনো জিজ্ঞাসা থাকলে আমাদের ফোন করতে পারেন। আমাদের বিশেষজ্ঞ স্বাস্থ্য পরামর্শদাতারা আপনার সাহায্যে সর্বদা নিয়োজিত আছে।

ই হাসপাতাল প্রতিষ্ঠানটির মূল লক্ষ হচ্ছে সকল প্রকার স্বাস্থ্যসেবা সাধারণ দোরগোড়ায় পৌঁছে দেওয়া, চিকিৎসা বিষয়ক সুপরামর্শ প্রদান করা, বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের ব্যবস্থা করে দেওয়া, প্রয়োজনে হাসপাতালে ভর্তি ও সুচিকিৎসার ব্যবস্থা করা, দুর্লভ ঔষধ সমুহের প্রাপ্যতা নিশ্চিত করা, সাধারণ মানুষকে স্বাস্থ্য সম্পর্কে সচেতন করার লক্ষে কাজ করে যাচ্ছে ই হাসপাতাল।

জরুরী মুহূর্তে স্বাস্থ্যসেবা পাওয়ার জন্য অথবা আপনার স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো সমস্যার সমাধান পাওয়ার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন।

ইমেইলঃ support@ehaspatal.com;  ওয়েবসাইটঃ http://ehaspatal.com/